Text size A A A
Color C C C C
পাতা

অফিস সম্পর্কিত

বাংলাদেশ সাবমেরিন কেবল্ কোম্পানী লিমিটেড (বিএসসিসিএল) বাংলাদেশের মূল টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং বাংলাদেশে সাবমেরিন কেবল্ ব্যান্ডউইডথের একমাত্র সরবরাহকারী।

বাংলাদেশ তার ও টেলিফোন বোর্ড (সংশোধনী) অর্ডিন্যান্স ২০০৮ এর ৫বি ধারা বলে ল্যান্ডিং স্টেশনসহ সাবমেরিন কেবল্ কে অধুনালুপ্ত বিটিটিবি থেকে আলাদা করে বাংলাদেশ সাবমেরিন কেবল্ কোম্পানী লিমিটেড (বিএসসিসিএল) গঠন করা হয়। ২৪ জুন ২০০৮ খ্রিঃ তারিখে পাবলিক লিমিটেড কোম্পানী হিসাবে রেজিষ্টার অব জয়েন্ট স্টক কোম্পানীজ (আরজেএসসি) বিএসসিসিএল কে সার্টিফিকেট অব ইনর্কোপোরেশন এবং সার্টিফিকেট অব কমেন্টসিমেন্ট অব বিজনেস প্রদান করে। ৩০ জুন ২০০৮ খ্রিঃ তারিখে সরকারের সাথে ভেন্ডর এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয় এবং ০১ জুলাই ২০০৮ ইং তারিখ হতে বিএসসিসিএল পাবলিক লিমিটেড কোম্পানী হিসাবে কার্যক্রম শুরু করে।

বিএসসিসিএল ২৭শে মার্চ ২০০৪ সালে দুবাইতে অনুষ্ঠিত কনসোর্টিয়ামে চুক্তি স্বাক্ষর করে (SEA-ME-WE-4) (South Asia-Middle East-Western Europe-4)  এর গর্বিত সদস্যপদ লাভ করে, যেখানে ০৩ (তিন) টি মহাদেশের (এশিয়া, ইউরোপ, আফ্রিকা) ১৪টি দেশের ১৬টি টেলিকম কোম্পানী অন্তর্ভূক্ত।

ছবি